গাজীপুর, ৯ই অক্টোবর ২০২২: ইকবাল সিদ্দিকী এডুকেশন সোসাইটির উদ্যোগে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (স.) উদ্‌যাপন উপলক্ষে আজ (রবিবার) সকালে সোসাইটির রোকনুজ্জামান খান দাদাভাই মিলনায়তনে ক্বেরাত, ইসলামী গান, আযান ও কুইজ প্রতিযোগিতা, আলোচনা সভা এবং দোয়া মাহ্ফিলের আয়োজন করা হয়।
এদিন সকালে দাদাভাই মিলনায়তনে প্রভাষক মুস্তাক্বীম বিল্লাহর সঞ্চালনায় অনুষ্ঠিত কুইজ প্রতিযোগিতায় মহানবির (স:) জীবনচরিতের উপর ১০টি প্রশ্নের সঠিক উত্তর দিয়ে পুরস্কার জিতে নেয় বিভিন্ন শ্রেণির ১০জন শিক্ষার্থী। প্রতিযোগিতায় বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে।
কুইজ প্রতিযোগিতায় বিজয়ীরা হলো প্রথম শ্রেণির শিক্ষার্থী তাইয়্যেবা, চতুর্থ শ্রেণির শিক্ষার্থী ফাহাদ ও সাদমান, ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী জাবির ও অর্ণব, নবম শ্রেণির শিক্ষার্থী সিফাত এবং একাদশ শ্রেণির শিক্ষার্থী জিয়াউর, শরিফুল, রাফিকুল ও ফারিয়া জাহান।
ইকবাল সিদ্দিকী স্কুল অ্যান্ড কলেজের ধর্মীয় শিক্ষক মাওলানা কেফায়েত উল্লাহর সভাপতিত্বে ও সহকারী শিক্ষক আবুল হোসেন রিজনের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় দিনটির গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে আলোচনা করেন প্রভাষক তোফাজ্জল হোসেন এবং শিক্ষার্থীদের পক্ষ থেকে একাদশ শ্রেণির শিক্ষার্থী হাবিবা আক্তার শিমলা ও শরিফুল ইসলাম, নবম শ্রেণির শিক্ষার্থী তাছনিম এবং পঞ্চম শ্রেণির শিক্ষার্থী ইসরাত জাহান নাহিন ও মো. সাকিব আল ইসলাম।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন মির্জাপুর, বি.কে. বাড়ি হাজী মার্কেট জামে মসজিদের ইমাম ও খতিব এবং আলহাজ্ব খলিলুর রহমান দারুল উলুম ক্যাডেট মাদরাসার প্রধান শিক্ষক প্রবীণ আলেম হযরত মাওলানা আবুল কালাম আজাদ।
আলোচনা সভা শেষে অনুষ্ঠিত হয় দোয়া মাহফিল। দোয়া মাহফিল পরিচালনা করেন হযরত মাওলানা আবুল কালাম আজাদ।